ইচ্ছে করে
- শাওন সারথি - উড়ন্ত ভাবনাগুলো ২৭-০৪-২০২৪

ইচ্ছে করে নীল আকাশে
মেঘের মত ভাসতে।
ইচ্ছে করে গাছের ছায়ায়
খিল খিলিয়ে হাসতে।
ইচ্ছে করে নদীর মত
এঁকে বেঁকে চলতে।
ইচ্ছে করে পাখির মত
কিচির মিচির বলতে।
ইচ্ছে করে সবুজ পাতায়
বৃষ্টি হয়ে ঝরতে।
ইচ্ছে করে নতুন করে
নতুন কিছু করতে।
ইচ্ছে করে ফড়িং হয়ে
এদিক সেদিক উড়তে।
ইচ্ছে করে লাটিম হয়ে
ইচ্ছেমত ঘুরতে।
ইচ্ছে করে হরেক ঢঙের
ফুলের মত ফুটতে।
ইচ্ছে করে দক্ষিণ দ্বারে
বাতাশ হয়ে ছুটতে।
ইচ্ছে করে মাল্টি রঙের
রংধনু হয়ে উঠতে।
ইচ্ছে করে ঘুণের মত
কাঠ গুলো সব কুটতে।
ইচ্ছে করে সারাটা সময়
মায়ের কাছে থাকতে।
ইচ্ছে করে তাহার ছবি
লাল সবুজে ওই আঁকতে।
ইচ্ছে করে প্রভাত ফেরীর
সূর্যটা ওই ধরতে।
ইচ্ছে করে নতুন করে
আবার যুদ্ধ করতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shaonsarothi
৩১-০১-২০১৫ ১৯:৩১ মিঃ

চুপি চুপি সেই কমেন্ট আবার পড়তে...... ধন্যবাদ অনির্বাণ

anirban
০২-০৩-২০১৪ ০২:০৩ মিঃ

ইচ্ছে করে কমেন্ট করতে :-) :-D